বেনজেমার হ্যাটট্রিকে মেসি-নেইমারদের বিদায়

  • অনলাইন
  • বৃহস্পতিবার, ১০ মার্চ ২০২২ ১১:০৩:০০
  • কপি লিঙ্ক

প্রথম লেগে জয়ের সুবিধা কিংবা তারকাবহুল শিবির—কোনো কিছুই কাজে এলো না পিএসজির। মেসি-নেইমারদের মতো তারকাদের ছাপিয়ে সান্তিয়াগো বার্নাব্যুতে ‘ওয়ান ম্যান শো’ দেখালেন করিম বেনজেমা। ফরাসি স্ট্রাইকারের হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগ থেকে পিএসজিকে বিদায় করল রিয়াল মাদ্রিদ।

গতকাল বুধবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে ৩-১ ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ। এর আগে প্রথম লেগে নিজেদের মাঠে ১-০ ব্যবধানে জিতেছিল পিএসজি। দুই লেগ মিলিয়ে ৩-২ অগ্রগামিতায় চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠল কার্লো আনচেলত্তির দল।

লড়াইয়ে নামার আগেই রিয়াল কোচ আনচেলত্তি বলেছিলেন, নিজেদের মাঠে জয়ের জন্য যথাসম্ভব সবকিছুই করবেন তাঁর শিষ্যরা। সে চিত্রই যেন মাঠে দেখালেন করিম বেনজেমা। কিলিয়ান এমবাপ্পে, নেইমার কিংবা লিওনেল মেসি কেউই থামাতে পারলেন না এ ফরাসি স্ট্রাইকারকে। বার্নাব্যুতে ৬১ হাজার দর্শকের সামনে জয়ের উচ্ছ্বাসে ভাসল স্বাগতিক রিয়াল মাদ্রিদ।

ম্যাচের বল পজিশনে পিছিয়ে থাকলেও আক্রমণে উত্তাপ দেখিয়েছে রিয়াল। পুরো ম্যাচে ২১ বার পিএসজি শিবিরে আক্রমণে যায় তারা। যার মধ্যে সাতটি ছিল অনটার্গেট শট। বিপরীতে ১০ বার আক্রমণে যেতে পারা পিএসজি মাত্র দুটি অনটার্গেটে নিতে পেরেছে। 

অবশ্য প্রথমার্ধটা ছিল পিএসজির পক্ষেই। প্রথম লেগে গোল করা এমবাপ্পে দ্বিতীয় লেগেও পিএসজিকে লিড এনে দেন। ৩৯তম মিনিটে নেইমারের বাড়ানো বল ধরে দ্রুত ছুটে গিয়ে বল ধরে ডি-বক্সে ঢুকে ঠান্ডা মাথায় পিএসজিকে এগিয়ে নেন এমবাপ্পে। ম্যাচের বাকিটা সময় এ লিডটা ধরে রাখতে পারলেই টিকে যেতে পারত পিএসজি।

কিন্তু, বিরতির পর পুরো চিত্রটাই বদলে দিলেন বেনজেমা। ম্যাচের ৬১তম মিনিটে নিজেদের বড় ভুলে প্রথম গোল হজম করে পিএসজি। অনেক দূর থেকে গোলরক্ষককে অহেতুক ব্যাকপাস দিলেন মার্কো ভেরাত্তি। সতীর্থকে পাস বাড়াতে এক মুহূর্ত দেরি করে ফেললেন দোন্নারুম্মা। চাপ ধরে রাখতে না পেরে ভিনিসিউসের পায়ে বল তুলে দিলেন পিএসজি গোল রক্ষক। তাঁর থেকে বল নিয়ে ফাঁকা জালে বল পাঠান বেনজেমা।

রিয়াল সমতায় ফিরলেই ম্যাচ জমে যায়। আত্মবিশ্বাস ফিরে পাওয়া রিয়াল পরের মুহূর্তেই আক্রমণের ঝড় তোলে। শেষ পর্যন্ত দুই মিনিটের মধ্যে দুই বার জালে বল পাঠিয়ে দলকে কোয়ার্টার ফাইনালের টিকেট এনে দেন বেনজেমা। ৭৬ মিনিটে করেন নিজের দ্বিতীয় গোল আর শেষ গোল করেন ৭৮ মিনিটে। তাতে বেনজেমার হ্যাটট্রিক পূরণ হয়। সেইসঙ্গে নিশ্চিত হয় রিয়াল মাদ্রিদের জয়।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য