সুস্থ হয়ে উঠছেন সৌরভ গাঙ্গুলী

  • ক্রীড়া প্রতিবেদক
  • রবিবার, ০৩ জানুয়ারী ২০২১ ০৫:০৫:০০

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও দেশটির ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর শারীরিক অবস্থা এখন অনেকটা ভালো। সৌরভের অক্সিজেন সাপোর্ট খুলে নেওয়া হয়েছে। আপাতত আর শ্বাসকষ্টের সমস্যা নেই। সকালের ইসিজি রিপোর্টও স্বাভাবিক। তবে আগামী দু’দিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই রাখা হবে তাকে।

হাসপাতালের বরাত দিয়ে এমন খবরই জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

খবরে বলা হয়, সৌরভের বাইপাস অস্ত্রোপচার করা হবে না। শনিবার একটি স্টেন্ট বসানো হয়েছিল। আরও দুটো স্টেন্ট বসানো হবে। যে ধমনীতে বেশি ব্লকেজ ছিল তা এখন পুরোপুরি মুক্ত। চিকিৎসকদের সঙ্গে সহযোগিতা করছেন তিনি। গল্পও করছেন সৌরভ। আজ হাসপাতাল সূত্রে এমনটাই জানানো হয়েছে।

এদিকে, সকালেই হাসপাতালে সৌরভের সঙ্গে দেখা করেন সিপিএম নেতা এবং শিলিগুড়ির পুরপ্রশাসক অশোক ভট্টাচার্য। এছাড়াও সৌরভের সঙ্গে দেখা করেন মন্ত্রী অরুপ বিশ্বাস এবং কংগ্রেসের রাজ্য সভার সদস্য প্রদীপ ভট্টাচার্যও।


দক্ষিণ কলকাতার যে হাসপাতালে সৌরভ ভর্তি রয়েছেন, তাদের তরফে জানানো হয়েছে এক মাসের মধ্যেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন সৌরভ। আজ সকালে জানানো হয়েছিল রাতে ভাল ঘুমিয়েছেন তিনি। গায়ে জ্বরও নেই। রক্তচাপ এবং নাড়ির গতিও স্বাভাবিক। 

শনিবার সকালে শরীরচর্চা করার সময় আচমকাই বুকে এবং পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানে চিকিৎসকরা জানান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন তিনি। ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য