ক্রিকেটকে বিদায় জানালেন ইয়ান বেল

  • অনলাইন
  • রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০ ১২:১৭:০০
  • কপি লিঙ্ক

৩৮ বছর বয়সে ক্রিকেট ক্যারিয়ার থেকে অবসর নিলেন ইয়ান বেল
পেশাদার ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলে দিয়েছেন ইংল্যান্ডের সাবেক মিডলঅর্ডার ব্যাটসম্যান ইয়ান বেল। এই মৌসুম শেষ হলেই অবসরে যাবেন ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক টেস্ট ম্যাচ দিয়ে অভিষেক হয়েছিল ২০০৪ সালে। ১১৮ টেস্টে তার রান ৭ হাজার ৭২৭। যেখানে ৪৬ ফিফটির সঙ্গে রয়েছে ২২টি সেঞ্চুরি। ৫ বারের অ্যাশেজ জয়ী এই তারকার চেয়ে টেস্টে ইংল্যান্ডের বেশি সেঞ্চুরি আছে অ্যালিস্টার কুক ও কেভিন পিটারসেনের। এছাড়া বেল ওয়ানডে খেলেছেন ১৬১টি ও টি-টোয়েন্টি ৮টি। অবশেষে এমন উজ্জল ক্যারিয়ারকে বিদায় জানাচ্ছেন তিনি।

২০১৫ সালে ইংল্যান্ডের বিশ্বকাপ বিপর্যয়ের পর আর ওয়ানডেতে খেলা হয়নি তার। এতদিন কাউন্টিতে ওয়ারউইকশায়ারের হয়ে নিয়মিত খেললেও ২০১৯ মৌসুমে সাইডলাইনে চলে যান চোটের কারণে। এমনকি এই বছরেও ফর্ম পেতে যুদ্ধ করতে হয়েছে, যেখানে তার সর্বোচ্চ স্কোরই ২৮! তাই নিজের ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছেন তিনি। বয়সের কারণে শরীরটাই যে এখন বড় বাধা সেই কথাই তুলে আনেন তিনি বিবৃতিতে, ‘খেলাটার জন্য আমার ক্ষুধা ও আগ্রহ ভীষণ মাত্রায় থাকলেও এই চাহিদার সঙ্গে আমার শরীরটা পাল্লা দিয়ে পেরে উঠছে না।’

অবশ্য তার অবসরের ঘোষণাটা অপ্রত্যাশিতই ঠেকছে সবার কাছে। কারণ মাত্র দুই মাস আগেই কাউন্টি ক্লাবটির হয়ে চুক্তি বাড়িয়েছেন ২০২১ সাল পর্যন্ত। কিন্তু বেল বিবৃতিতে এটা স্পষ্ট করে বলেছেন, যেই ক্লাবকে তিনি ভালোবাসেন, সেই ক্লাবকে মানসম্মত খেলা উপহার না দিয়ে তাদের অসম্মান করতে চান না। কারণ এই ক্লাবেই কাটিয়েছেন ২২টি বছর।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য