রিয়ালের ৩৪তম শিরোপা জয়ের দিন বার্সার নিদারুণ পরাজয়

  • অনলাইন
  • শুক্রবার, ১৭ জুলাই ২০২০ ১২:০৯:০০

লা লিগার শিরোপা পুনরুদ্ধারের ম্যাচে রিয়াল মাদ্রিদের জয়। বৃহস্পতিবার রাতটা ছিল ফুটবল সমর্থকদের জন্য দারুণ ব্যস্ততম রাত। একদিকে রিয়াল মাদ্রিদের ম্যাচ অন্যদিকে বার্সেলোনা।

রিয়াল মাদ্রিদ তাদের হারানো শিরোপা উদ্ধারের লক্ষ্যে নিজেদের মাঠ আলফ্রেদো ডি স্তেফানো স্টেডিয়ামে মুখোমুখি হয় ভিয়ারিয়ালের।

মাঠে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে রিয়াল মাদ্রিদ। তারই সুফল পায় ২৯ মিনিটের মাথায়। ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসিমিরো হয়ে লুকামদ্রিচ, মদ্রিচ হয়ে বেনজেমা। শেষ পর্যন্ত এই ফরাসি তারকার নিখুঁত শটে গোল উৎসবে মাতে স্বাগতিক রিয়াল।

১-০ গোলে প্রথমার্ধ শেষ হলে দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। কিন্তু নিজেদের ভুলে প্রথমবার গোল বাতিল হলেও আবার পেনাল্টি শটে গোল দ্বিগুণ করেন বেনজেমা।

ম্যাচের ৮৩ মিনিটের মাথায় অবশ্য রিয়ালের জাল খুঁজে নেয় ভিলারিয়ালের ভিসেন্তে ইবোররার করা শট।
বাকি সময় ভিয়ারিয়াল দারুণ খেললেও গোলের দেখা পায়নি উল্টো ৮৮ মিনিটে সুযোগ পেয়েও হারান ব্রুনো সোরিয়ানো।

বাকি কয়েক মিনিট শেষ হবার অপেক্ষা আর শেষ বাঁশি বাজার অপেক্ষায় থাকা রিয়াল মাদ্রিদ বাঁশির আওয়াজে মেতে ওঠে ৩৪তম শিরোপা জয়ের আনন্দে।

২০১৬-১৭ মৌসুমের পর আবারও শিরোপা ঘরের তুললো রিয়াল মাদ্রিদ তবে অপর ম্যাচে বার্সার নিদারুণ হার।

ন্যু ক্যাম্পে গত রাতে ওসাসুনার কাছে হেরে যায় ২-১ গোলের ব্যবধানে। ফ্রি-কিকে পাওয়া লিওনেল মেসির গোলটাই বার্সার একমাত্র পাওয়া। প্রতিপক্ষ ওসাসুনার হয়ে দুই গোল আসে হোসে আরনাইজ ও রোবার্তো তেরেসের পা থেকে।

৩৭ ম্যাচে ২৬ জয় সঙ্গে ৮ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৮৬ আর সমান ম্যাচে ২৪ জয় আর ৭ ড্রয়ে ৭৯ পয়েন্ট বার্সেলোনার।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য