স্বর্ণের ভরি ৯৩ হাজার টাকা ছাড়াল

  • অনলাইন
  • শনিবার, ১৪ জানুয়ারী ২০২৩ ০৯:০১:০০
  • কপি লিঙ্ক

অতীতের সব রেকর্ড ভেঙে দেশের বাজারে স্বর্ণের দাম ৯৩ হাজার টাকা ছাড়িয়েছে। এ নিয়ে চলতি মাসে দ্বিতীয় দফায় বাড়ল মূল্যবান এই ধাতুটির দাম।

শনিবার (১৪ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন দাম অনুযায়ী, রোববার থেকে ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৬৮৩ টাকা বাড়িয়ে ৯৩ হাজার ৪২৯ টাকা নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ২৫৬৬ টাকা বা‌ড়ি‌য়ে করা হ‌য়ে‌ছে ৮৯ হাজার ১৭১ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ কিন‌তে এখন লাগ‌বে ৭৬ হাজার ৪৫৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ১৪৫৮ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৬৩ হাজার ৩৩৬ টাকা।

রোববার থেকে স্বর্ণের এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

ত‌বে এবার রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ৫০ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে, গত ৮ জানুয়ারি দেশের বাজারে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ৯০ হাজার ৭৪৬ টাকা করা হয়। তার আগে গত বছরের ৩০ ও ৪ ডিসেম্বর এবং ১৮ ও ১৩ নভেম্বর স্বর্ণের দাম বাড়ানো হয়। এভাবে দফায় দফায় দাম বাড়ে ইতিহাসের সর্বোচ্চ মূল্যে অবস্থান করছে স্বর্ণ।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য