উড়ন্ত বিমান থেকে খুলে পড়ল চাকা

  • অনলাইন
  • শুক্রবার, ০৮ মার্চ ২০২৪ ০৫:০৩:০০
  • কপি লিঙ্ক

যুক্তরাষ্ট্রে বোয়িং ৭৭৭ মডেলের একটি বিমান আকাশে উড়ার পরপরই এর পেছনের একটি চাকা খুলে নিচে পড়ে গেছে। পরে বিমানটি জরুরি অবতরণ করে।

বৃহস্পতিবার (৭ মার্চ) সান ফ্রান্সিসকো বিমানবন্দরে এ ঘটনা ঘটে। বিমানটির চাকা খুলে বিমানবন্দরে পার্ক করে রাখা কয়েকটি গাড়ির ওপর গিয়ে পড়ে। এতে গাড়িগুলো দুমড়ে-মুচড়ে যায়।

বিমান থেকে চাকা খুলে পড়ার একটি ভিডিও এক্সে (সাবেক টুইটার) প্রকাশ করা হয়েছে।

ভিডিতে দেখা যায়, বোয়িং ৭৭৭ মডেলের বিমানটি মাটি থেকে আকাশে উড়ার কয়েক সেকেন্ড পরই হঠাৎ করে বিমানটির পেছনের একটি চাকা খুলে নিচে পড়ে যায়। বিমানটির প্রধান ল্যান্ডিং স্ট্রাটসে (পেছন দিকে) দুইপাশে ছয়টি করে চাকা থাকে। যদি কোনো চাকা খুলে যায় বা ক্ষতিগ্রস্ত হয় তাতেও যেন বিমানটি স্বাভাবিকভাবে অবতরণ করতে পারে, সেভাবে এটি তৈরি করা হয়েছে।

চাকা খুলে পড়ার পর বিমানটি দ্রুত লস অ্যাঞ্জেলসের দিকে যায় এবং সেখানে সফলভাবে অবতরণ করে। পরবর্তীতে যাত্রীদের গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়।

এর আগে, গত জানুয়ারিতে বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ মডেলের একটি বিমানের অংশ মাঝ আকাশে খুলে পড়ে যায়। এতে ভেতরে থাকা যাত্রীরা প্রচণ্ড আতঙ্কিত হয়ে পড়েন। এ ঘটনার পর টানা ১৯ দিন বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ মডেলের সব বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়। সূত্র: এএফপি

 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য