পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেপ্তার

  • অনলাইন
  • শনিবার, ২৩ জুলাই ২০২২ ০৯:০৭:০০
  • কপি লিঙ্ক

ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির ঘটনায় প্রায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে শনিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার ভোরে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডির একটি দল জিজ্ঞাসাবাদের জন্য যায়। দিনের পুরো সময় ও রাতভর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এই জিজ্ঞাসাবাদ চলাকালেই ১৩টি স্থানে অভিযান চালায় ইডি। এর মধ্যেই মন্ত্রীর ঘনিষ্ঠ এক সহযোগীর বাড়ি থেকে ২০ কোটি রুপি উদ্ধারের বিষয়টিও অবহিত করেছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

রাজ্য সরকারে এক সময়ে শিক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। ওই সময়ে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। এই অভিযোগ তদন্ত শুরু করেছে ইডি। ভারতীয় এই গোয়েন্দা সংস্থার দাবি, দক্ষিণ কলকাতায় পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে পাঁচশত থেকে দুই হাজার রুপির বান্ডিল উদ্ধার করা হয়। সেখানে প্রায় ২০টি মোবাইল পেয়েছে তারা। ইডির গোয়েন্দারা ধারণা করছেন, এসব রুপি বেআইনিভাবে শিক্ষক নিয়োগের সময় নেয়া ঘুষের অংশ।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য