যুক্তরাষ্ট্রে এবার হাসপাতালে গুলি, বন্দুকধারীসহ নিহত পাঁচ

  • ডেস্ক
  • বৃহস্পতিবার, ০২ জুন ২০২২ ০১:০৬:০০
  • কপি লিঙ্ক

যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের তুলসায় হাসপাতালের ভিতরে ঢুকে গুলি চালিয়েছে একজন বন্দুকধারী। ওই বন্দুক হামলায় চার জনের প্রাণহানি ঘটেছে।

পরে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয়েছে। বুধবারের এ ঘটনা প্রশ্ন তুলেছে যুক্তরাষ্ট্রের ধারাবাহিক বন্দুক হামলার প্রেক্ষিতে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে। গত এক মাসে দেশটিতে এ নিয়ে তৃতীয় বার বন্দুক হামলার ঘটনা ঘটল। আর গত এক সপ্তাহে দ্বিতীয় বার।

গত সপ্তাহে টেক্সাসের উভালডের একটি স্কুলে বন্দুক হামলায় ১৯ জন ক্ষুদে শিক্ষার্থী এবং দু’জন শিক্ষক নিহত হন। তার আগে মে মাসের শুরুতেই নিউ ইয়র্কের বাফেলোতে একটি সুপার মার্কেটে ১০ জন নিহত হন বন্দুক হামলায়।  

এর মধ্যেই ওকলাহোমার তুলসায় হাসপাতালে ঢুকে গুলি চালাল এক বন্দুকধারী। সেন্ট ফ্রান্সিস হাসপাতাল চত্বরের নাতালি বিল্ডিংয়ে আচমকাই ঢুকে ৩৫ থেকে ৪০ বছরের এক ব্যক্তি। তারপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে সে।  

পুলিশ ঘটনাটির খবর পাওয়ার তিন মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু তত ক্ষণে চার জন নিহত হয়েছেন। গুরুতর জখম হয়েছেন আরো অনেকেই।

ঘটনাটি ঘটে নাতালি বিল্ডিংয়ের দোতলায়। সেখানে মূলত ডাক্তারদের অফিস রয়েছে। এছাড়া রয়েছে একটি অর্থোপেডিক চিকিৎসা কেন্দ্র।  

পুলিশ জানিয়েছে, মৃত এবং আহতদের মধ্যে হাসপাতালের রোগী থেকে শুরু করে কর্মীরাও রয়েছেন। সূত্র: এবিসি নিউজ।  

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য