পাকিস্তানে একটি বাসে বিস্ফোরণ, ৯ চীনাসহ নিহত ১৩

  • অনলাইন
  • বুধবার, ১৪ জুলাই ২০২১ ০৪:৩৩:০০

পাকিস্তানে একটি বাসে বিস্ফোরণের ঘটনায় ৯ চীনাসহ অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় ওই বিস্ফোরণের পর বাসটি একটি গিরিখাতের নিচে পড়ে যায়। পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কর্মকর্তারা বুধবার এ কথা জানিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশের দাসু বাঁধে যাচ্ছিল ওই বাসটি। বাসটিতে চীনা ইঞ্জিনিয়ার, সার্ভেয়ার এবং মেকিনিক্যাল স্টাফ ছিল। এই বাঁধটি নির্মাণাধীন রয়েছে। রাস্তার পাশে পুঁতে রাখা কোনও ডিভাইস নাকি বাসের ভেতর থাকা কোনও বিস্ফোরক থেকেই এই বিস্ফোরণ হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রদেশটির শীর্ষ পুলিশ কর্মকর্তা ইন্সপেক্টর জেনারেল মোয়াজ্জেম জাহ আনসারি ওই ব্যক্তিদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, চীনা নাগরিক ছাড়াও দুজন সৈন্য এবং স্থানীয় দুজন নিহত হয়েছে।

সরকরি একজন কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে বলেছেন, বিস্ফোরণের পর বাসটি গভীর একটি খাতে পড়ে যায়। একজন চীনা ইঞ্জিনিয়ার এবং একজন সৈন্য নিখোঁজ রয়েছে। উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। আর আহতদের উদ্ধার করে এয়ার অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সকে আনসারি বলেছেন, পুলিশ এ ঘটনার তদন্ত করছে। হেলিকপ্টারে করে ঘটনাস্থল পরিদর্শনে যাওয়ার আগে আনসারি বলেন, মনে হচ্ছে এটা নাশকতা। আনসারি ছাড়াও আরও অন্তত তিনজন কর্মকর্তা এই বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য