গোবিন্দগঞ্জে ১৪৩ বস্তা চাল সহ গ্রেপ্তার ২

  • গাইবান্ধা প্রতিনিধি
  • শনিবার, ২৩ মে ২০২০ ০৯:১৭:০০

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সরকারী খাদ্যবান্ধব কর্মসূচী ফেয়ার প্রাইজের১০কেজির দরে চাল কালো বাজারে চুরি করে বিক্রির করার সময়  হাতে নাতে ১৪৩ বস্তা চাল বোঝাই নছিমন সহ  ডিলার, জিল্লুর রহমানকে  গ্রেপ্তার করেছে পুলিশ।

 প্রত্যক্ষদর্শীরা জানায়, গোবিন্দগঞ্জ  উপজেলার শালমারা ইউনিয়নের মিরাপাড়া গ্রামের আজহার আলীর ছেলে জিল্লুর রহমানের ডিলার পয়েন্ট থেকে (প্রতিবস্তা ৩০কেজি করে খাদ্য বন্ধব কর্মসূচীর সীল যুক্ত)১৪৩ বস্তা সরকারী খাদ্যবান্ধব কর্মসূচীর চাল চুরি করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নছিমন বোঝাই করে বগুড়ার সোনাতলার উদ্দেশ্যে রওনা হলে শাখাহাতী বলুয়া নামক স্থানে ওই গাড়িটি এলাকাবাসী আটক করে। 

পরে গোবিন্দগঞ্জ থানায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মনের নেতৃত্বে সংঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হলে ঘটনার সত্যতা ও প্রমান পায়।

নছিমন চালকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, ইতিপূর্বে আরও ৫বার ডিলার জিল্লুর রহমান আমার গাড়িতে করে সোনাতলা ও গাবতলীর পীরগাছা এলাকায় চাল নিয়ে বিক্রি করেছে। এ ঘটনার আরও তথ্য যাচাই করতে ডিলার পয়েন্ট পরিদর্শন করে ষ্টক যাচাই করলে কোন মিল পাওয়া যায়নি, ষ্টকে পূর্বের চাল ষ্টক ছিল ৩০০বস্তা নতুন চাল খাদ্য গুদাম থেকে তোলা হয়েছে ৫৯৭বস্তা, মোট চালের বস্তা ৮৯৭টি, বর্তমান ষ্টকে আছে ৩১৮বস্তা, বিতরন করা হয়েছে ২৮৭ বস্তা,ষ্টকের সাথে বাস্তবের মিল না থাকায় ও গরীব,দুস্থ্যঃদের চাল কালোবাজারে পাচারে জড়িত থাকায়  ডিলার জিল্লুর রহমান(৫৫)কে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়।

একই সাথে কালোবাজের বিক্রির উদ্দেশ্যে পাচারের ১৪৩বস্তা চাল,পাচারে ব্যবহৃত নছিমন জব্দ ও সোনাতলা উপজেলার চমরগাছা গ্রামের নছিমন চালক আবু বক্করের ছেলে শাওন (৩৫)কে গ্রেপ্তার করা হয়। 

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ  বাংলাদেশ জমিনকে জানান, এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য