ফরিদপুরে লকডাউন বাস্তবায়নে পুলিশী অভিযান অব্যাহত

  • আবু নাসের হুসাইন :
  • মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১ ১০:২৪:০০
  • কপি লিঙ্ক

করোনা-ভাইরাস প্রতিরোধে কঠোর লকডাউন বাস্তবায়ন করতে ফরিদপুর জেলার বিভিন্ন এলাকায় পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। সরকারি বিধি-নিষেধ অমান্য করায় ফরিদপুর জেলায় গত ২৪ ঘন্টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে  জেলার বিভিন্ন স্থানে মোট ২১ জনকে ১১ হাজার ১শ’ টাকা জরিমানা করা হয়েছে। জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

পুলিশ জানান, ফরিদপুর জেলায় সরকারি বিধি-নিষেধ অমান্য করায় গত রবিবার বিকাল ৪টা থেকেসোমবার  বিকাল ৪টা পর্যন্ত, গত ২৪ ঘন্টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে বোয়ালমারী থানা এলাকায় ১১ জনকে ৬হাজার ২শ’ টাকা, সালথা থানা এলাকায় ২ জনকে ১ হাজার টাকা, নগরকান্দা থানা এলাকায় ৮ জনকে ৩হাজার ৯শ’ টাকা  জরিমানা করা হয়েছে। 

মোট ২১ জনকে ১১ হাজার ১শ’ (এগারো হাজার একশত) টাকা জরিমানা করা হয়। এছাড়া আলফাডাঙ্গা থানা পুলিশ কর্তৃক ৫টি অটো গাড়ি, সদরপুর থানা পুলিশ কর্তৃক ৫টি অটো গাড়ি, ১টি নসিমন, ২টি মোটরসাইকেল, ফরিদপুর ট্রাফিক পুলিশ কর্তৃক ৭ সাতটি অটো গাড়ি ও ২টি মোটরসাইকেল, ডিবি পুলিশ কর্তৃক ৪টি মোটরসাইকেল, ২টি অটো গাড়ি আটক করা হয়েছে। বোয়ালমারী থানা পুলিশ কর্তৃক একজনকে পুলিশ আইনের ৩৪ ধারায় গ্রেপ্তারপূর্বক আদালতে প্রেরণ করা হয়েছে।

এছাড়াও ফরিদপুর জেলা পুলিশ করোনায় আক্রান্ত ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের আইসোলেশন নিশ্চিতকল্পে  প্রতিটি থানায় দুইজন করে পুলিশ সদস্যের সমন্বয়ে গঠিত টিম প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি (পিপিই) পরিধান করে বাড়ি বাড়ি গিয়ে দূর থেকে হেলার দিয়ে ঘোষণা করে সর্তকতামূলক প্রচারণা অব্যাহত রেখেছে। সাথে সাথে আশেপাশের বাড়ির মানুষজন যেন সচেতন থাকে সে বিষয়েও প্রচারণা চালাচ্ছেন এই করোনা টিম।

আক্রান্ত ব্যক্তির বাড়ি আলাদাভাবে চিহ্নিত করার জন্য লাল পতাকা টানিয়ে দেয়া হচ্ছে যেন এলাকার মানুষ নিজেরাই নিরাপদ দূরত্বে থাকতে পারে।কোভিড-১৯ এর সংক্রমন প্রতিরোধে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ মেনে চলার জন্য জনসাধারণকে অনুরোধ করা যাচ্ছে। অতি জরুরী প্রয়োজনে যারা বের হবেন তাদেরকে পরিচয়পত্র, জরুরী প্রয়োজনের স্বপক্ষে প্রয়োজনীয় ডকুমেন্টস, ব্যক্তিগত যানবাহন নিয়ে বের হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় উপকরণ ও কাগজপত্রাদি (যেমন: হেলমেট, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন পেপার ইত্যাদি) সঙ্গে রাখার জন্য অনুরোধ করা হলো।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য