অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় মহেশপুর সীমান্তে আটক ৭ 

  • ঝিনাইদহ প্রতিনিধি:
  • মঙ্গলবার, ২০ জুলাই ২০২১ ১২:৫৮:০০

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পারাপারে নিয়োজিত দালাল, রাজনৈতিক দুর্বৃত্ত ও প্রশাসনের অসাধু কর্মকর্তারা অধরা। সরকারের একটি গোয়েন্দা সংস্থা এ বিষয়ে একটি তালিকা তৈরি করলেও সে মোতাবেক এখনো কর্যকর পদক্ষেপ শুরু করা হয়নি। ফলে প্রতিনিয়ত ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে লোক ঢুকছে। 

এদিকে গতকাল সোমবার ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় ৭ জন পুরুষকে আটক করেছে বিজিবি। সোমবার (১৯ জুলাই) ভোর রাতে মহেশপুর উপজেলার সীমান্তবর্তী মাটিলা এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আটককৃত ব্যক্তিরা হলেন, ফরিদপুর জেলার নিখরহাটি গ্রামের মৃত আজিজ সিকদারের ছেলে মো. আকমল হোসেন (৪০), একই গ্রামের মো. আবেদ মোল্লার ছেলে মো. ইসরাফিল মোল্লা (৪০), তসলিম শেখের ছেলে মো. মোক্তার শেখ (৩২), নড়াইল জেলার চন্দিবরপুর গ্রামের রমেশ চন্দ্র সরকারের ছেলে শ্রী সজিব সরকার (২৩), ঢাকা জেলার জালালচর গ্রামের মৃত দিপক সরকারের ছেলে শ্রী অলক সরকার (২২), ভোলা জেলার দক্ষিন ছোট মানিক গ্রামের মৃত মিলুত ফলদে এর ছেলে শ্রী নয়ন চন্দ্র দেব (৩৮) এবং মানিকগঞ্জ জেলার সাটুরিয়া গ্রামের কার্তিক দাসের ছেলে উত্তম দাস (৪৪)। 

৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, মাটিলা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশী ৭ জন পুরুষ নাগরিককে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে আটক করা হয়। অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে তাদের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে মামলার পর মহেশপুর থানায় সোপর্দ করা হয়।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য