লালমনিরহাটে ৭ কোটি টাকা ও ৯ শত ৭২ মেট্রিক টন চাল বিতরণ

  • মো. রেজাউল করি, লালমনিরহাট:
  • সোমবার, ১৯ জুলাই ২০২১ ১১:৫৪:০০

মহামারী কোভিট-১৯ দ্বিতীয় ঢেউ পরিস্থিতি মোকাবেলায় লালমনিরহাট জেলার ৫টি উপজেলা ও ২টি পৌরসভায় মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বিভিন্ন খাতে ৬ কোটি ৯৮ লাখ ২ হাজার ৩৫০ টাকা ও ৯শত ৭২ মেট্রিক টন চাল বিতরন করা হয়েছে। এতে ২ লাখ ৪২ হাজার ৫০৫টি পরিবার উপকৃত হয়েছে। 

জেলা ও ত্রাণ পূর্ণবাসন দপ্তর সূত্রে জানা যায় ত্রাণ কার্য (নগদ অর্থ) ৩ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৫ শত টাকা বিতরণ করা হয়েছে। এতে ৬৩ হাজার ৩১টি পরিবার উপকৃত হয়েছে। হত দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য (ভিজিএফ) আর্থিক সহায়তা দেয়া হয়েছে ৩ কোটি ৪৫ লাখ ৭৯ হাজার ৩ শত ৫০ টাকা, উপকারভোগী পরিবারের সংখ্যা ৭৬ হাজার ৮ শত ৪৩টি, শিশু খাদ্য ক্রয়ে ৫ লাখ। 

উপকারভোগী পরিবারের সংখ্যা ১ হাজার ৬৬৬টি। গো-খাদ্য ক্রয় (নগদ অর্থ) ৫ লাখ, উপকারভোগী পরিবারের সংখ্যা ১ হাজার ২৫০টি, ৩৩৩ নম্বরে কলের মাধ্যমে ২১৫ জন সুবিধাভোগীকে ১ লাখ ৭ হাজার ৫শত টাকা প্রদান করা হয়েছে। জিআর (টাকা) খাতে ১০ লাখ টাকা বিতরণ করা হয়েছে। উপকারভোগী পরিবারের সংখ্যা ২ হাজার। তাছাড়া জিআর খাতে চাল ১শত ৯৬ মেট্রিক টন বিতরণ করা হয়েছে। 

উপকারভোগী পরিবারের সংখ্যা ১৯ হাজার ৬শত। হতদরিদ্র জনগোষ্ঠীর খাদ্য সহায়তা (বিজিএফ) জন্য ৭শত ৭৬ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। উপকারভোগীর সংখ্যা ৭৭ হাজার ৬শত জন। 

জেলায় দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য সহায়তার জন্য জেলায় নতুন করে ৯৮ লক্ষ ৬৬ হাজার ৮শত ১০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ঈদের পর খাদ্য অভাবের জন্য ৩৩৩ নম্বরে কল করলে তাদেরকে সহায়তা করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য