ফরিদপুর মেডিকেলে করোনায় ও উপসর্গে ৯ জনের মৃত্যু

  • অনলাইন
  • সোমবার, ১২ জুলাই ২০২১ ০১:৫৭:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে নয় জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দুজন করোনায় আক্রান্ত ছিলেন এবং সাত জনের উপসর্গ ছিল। মৃতদের মধ্যে ফরিদপুরের পাঁচ জন, গোপালগঞ্জের দুজন, রাজবাড়ীর একজন এবং মাগুরার একজন।

বর্তমানে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৩৯৫ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪১ জন। প্রতিনিয়ত রোগীর চাপ বাড়তে থাকায় হাসপাতালে সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্সরা।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩২৩ জনের নমুনা পরীক্ষা করে ১৫১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৭৪ শতাংশ। ফরিদপুরে এ পর্যন্ত ১৪ হাজার ৭৫২ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে। সরকারি হিসেবে এ পর্যন্ত ২৬৯ জনের মৃত্যু হয়েছে।

করোনার বিধিনিষেধ না মানার কারণে জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে মনে করেন ডা. ছিদ্দীকুর রহমান।

এদিকে, জেলাজুড়ে ১৪৪টি জায়গায় পুলিশ চেকপোস্ট বসিয়ে মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করছে। তবে শহরের রাস্তাগুলোতে গত কদিন থেকে আজ বেশি বেশি মানুষ চলাচল করতে দেখা গেছে। পুলিশের বাধা উপেক্ষা করে অটোরিকশা, ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলে তারা বিভিন্ন গন্তব্য যাতায়াত করার চেষ্টা করছে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য