ছাগলের জরিমানা করা সেই ইউএনও'র বদলি

  • অনলাইন
  • বুধবার, ০৯ জুন ২০২১ ০২:৫১:০০

বগুড়ার আদমদীঘি উপজেলায় ফুলগাছ খাওয়ায় ছাগলের মালিককে ২ হাজার টাকা জরিমানা করে আলোচনায় আসা নির্বাহী কর্মকর্তা সীমা শারমিনকে বদলি করা হয়েছে।

বুধবার (৯ জুন) দুপুর ১টার দিকে বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (৮ জুন) স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বদলির আদেশ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, আদমদীঘি উপজেলায় ফুলগাছ খাওয়ার অভিযোগে গত ১৭ মে ইউএনও একটি ছাগলের মালিকের ২ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা করার ৯ দিন পর মালিক সাহারা বেগমকে না জানিয়ে সেটি বিক্রি করার অভিযোগ ওঠে। এ সময় বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হলে পরদিন ২৭ মে সেই জরিমানার টাকা নিজে পরিশোধ করে ছাগলটি মালিকের কাছে ফিরিয়ে দেন তিনি।

অন্যদিকে ওই সময় ভুক্তভোগী সেই নারী ছাগল বিক্রি করে দেয়ার যে অভিযোগ করেছেন, সেটি সত্য নয় বলে দাবি করেন ইউএনও। তিনি বলেন, ‘ছাগলটি একজনের জিম্মায় দেয়া হয়েছিল।’

এ বিষয়ে জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, ওই ইউএনও বদলি হয়েছেন। তাকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে। মঙ্গলবার (৮ জুন) এ সংক্রান্ত একটি চিঠি এসেছে। এটি নিয়মিত বদলি বলা যায়।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য