ছাগলকে ঘাস খাওয়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে বাবা-ছেলের মৃত্যু

  • অনলাইন
  • বৃহস্পতিবার, ২৭ মে ২০২১ ০৪:৪৪:০০

বরিশালের হিজলা উপজেলায় ছাগলকে ঘাস খাওয়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর অবস্থায় অপর ছেলে মনিরকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার বড়জালিয়া ইউনিয়নের উত্তর শ্রীপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

মৃতরা হলেন, একই গ্রামের কাশেম হাওলাদার (৫৫) ও তার ছেলে মোক্তার হাওলাদার (২৫)। 
স্থানীয়রা জানায়, সকাল ১০টার দিকে কাশেম হাওলাদার তার ছাগলকে ঘাস খাওয়াতে বাড়ির পাশের ইটভাটা সংলগ্ন মাঠে যান। এসময় ছাগল তার হাত থেকে ছুটে যায়। ছাগল ধরতে গিয়ে ইটভাটার একটি বৈদ্যুতিক ক্যাবলে (তার) তার হাত স্পর্শ হয়। এসময় তার চিৎকার শুনে দুই ছেলে মোক্তার হাওলাদার ও মনির হাওলাদার তাকে উদ্ধার করতে যায়। বাবাকে বাঁচাতে গিয়ে তারা দুই ভাই বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কাশেম ও মোক্তারকে মৃত ঘোষণা করেন। গুরুতর অবস্থায় মনিরকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

স্থানীয়রা আরও জানায়, ওই ইটভাটায় সাইড লাইনের মাধ্যমে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছিল। গত দুই মাস ধরে ইটভাটা বন্ধ থাকলেও সংযোগ চালু ছিল। সংযোগ ক্যাবলটি মাঠে ঝুলে ছিল। ইটভাটা মালিকের গাফেলতির জন্য এই দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ মৃতদের স্বজনদের। 

এ বিষয়ে হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার জানান, দুর্ঘটনার পর পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন ওসি।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য