মাদারীপুরে ভূমি ও গৃহহীন ১শ ৪৬ পরিবারের মাঝে নতুন ঘরের চাবি হস্তান্তর

  • নিজস্ব প্রতিবেদক
  • শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ ০৭:০৪:০০

মাদারীপুরের চার উপজেলায় ভূমি ও গৃহহীন ১ শ ৪৬ পরিবারের মধ্যে নতুন ঘরের চাবি ও জমির কাগজ হস্তান্তর করা হয়েছে। শনিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে একজন মানুষ গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে এসব পরিবারের কাছে ঘরের চাবি তুলে দেয়া হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলায় প্রথম ধাপে মোট ৯ শ ৮৮ ঘর বরাদ্দ পাওয়া গেছে। বরাদ্দকৃত ঘরের মধ্যে সদর উপজেলায় ১ শ, কালকিনি উপজেলায় ৪ শ ৫৯, রাজৈর উপজেলায় ১ শ ৬৩ এবং শিবচর উপজেলায় ২ শ ৬৬টি। বরাদ্দকৃত ঘর সমূহের মধ্যে ১শ ৪৬টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। প্রত্যেক পরিবারকে ২ শতাংশ জমিসহ বাসযোগ্য একটি করে সেমিপাকা ঘরের চাবি ও জমির কাগজ হস্তান্তর করা হয়। এর মধ্যে শিবচর উপজেলায় ৫৮, সদর উপজেলায় ২৫, কালকিনি উপজেলায় ৩৫ এবং রাজৈর উজেলায় ২৮ ঘর উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয় প্রত্যেক উপজেলা পরিষদ কার্যালয়ে। মাদারীপুর সদর উপজেলার ২৫টি সুবিধাভোগী পরিবারের কাছে জমির কাগজ ও চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ খায়রুল আলম সুমন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সানজিদা ইয়াছমিন, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী খানম, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা প্রমথ রঞ্জন ঘটক, আরডিসি মো. মাহবুবুল হক, এসিল্যান্ড (সদর) হোসনেয়ারা তন্নি, সিনিয়র সহকারী কমিশনার মরিয়ম বেগম, জিনাত মহল, এনডিসি সেলিম আহমেদ, নির্বাহী ম্যাজিস্টেট আবদুল্লাহ আবু জাহেদ প্রমূখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য