নিক্সন চৌধুরীর মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

  • ফরিদপুর প্রতিনিধি:
  • শনিবার, ১৭ অক্টোবর ২০২০ ০৩:৫৪:০০

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে সদরপুরে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টার দিকে সদরপুর সরকারি গোডাউন হতে এই বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি প্রায় ১শ’ মিটার পথ অতিক্রম করে সদরপুর মহিলা কলেজের সামনে পৌঁছে সংক্ষিপ্ত সমাবেশ করে।
 
এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে সদরপুরের সাবেক ইউপি চেয়ারম্যান জাফর কাজী বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি দিয়ে ছিলাম। কিন্তু উপজেলা সদরে প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আমরা নির্ধারিত এলাকার বাইরে এই প্রতিবাদ কর্মসূচি করছি। আমরা অনতিবিলম্বে প্রধান নির্বাচন কমিশনারের নিকট সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

গত ১০ (অক্টোবর) চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচনকে কেন্দ্র করে ফরিদপুরের জেলা প্রশাসকসহ সরকারি কর্মকর্তাদের সঙ্গে অশোভন আচরণ, গালিগালাজ ও হুমকির অভিযোগে গত বৃহস্পতিবার এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় একটি মামলা দায়ের করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।
 
এর প্রতিবাদে নিক্সন চৌধুরীর অনুসারীরা এবং বিপক্ষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহর সমর্থকেরা আজ শনিবার পাল্টা-পাল্টি কর্মসূচির ডাক দেয় সদরপুর উপজেলা সদরে। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখার জন্য উপজেলা প্রশাসন শনিবার সকাল ৯টা থেকে পরেরদিন রোববার সকাল ৯টা পর্যন্ত উপজেলা সদরের ১ কিলোমিটার এলাকার মধ্যে কোনও প্রকার সভা সমাবেশ বা জমায়েতের উপর নিষেধাজ্ঞা দিয়ে ১৪৪ ধারা জারি করেন। এনিয়ে সদরপুর উপজেলায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য