ভূমিদস্যু কতৃক ভূমিহীন পরিবারের হামলা,আহত-২

  • নিজস্ব প্রতিবেদক
  • মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০ ১২:০১:০০

ভোগ দখলীয় থাকা সরকারী খাস জমি ইজারা গ্রহণ করেও ভূমিদস্যু হাত হতে রেহাই পেলেন না ভূমিহীন পরিবার। এ ঘটনায় ভূমিহীন পরিবারের ২ সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি।


সাতক্ষীরা তালা উপজেলার সুজনশাহা গ্রামের কওছার আলী শেখ পুত্র ভূমিহীন হাফিজুর রহমান শেখ সরকারের খাস সম্পর্ত্তি প্রায় ১৫ বছর দখল থাকার পরে ১৪২৬ সালের/৩৯ ইজারায় উক্ত ডুবা ও বিলান জমি সরকারের কাছ হতে ইজারা নিয়ে শন্তিপুর্ণ ভাবে ভোগদখল করে আসছে। এমতঅবস্থায় একই গ্রামের মৃত:কিয়াম উদ্দীন শেখের পুত্র আব্দুর রাজ্জাক শেখ(৪৯),খোরশেদ আলম শেখ(৪৪) ও আব্দুর রাজ্জাক শেখের পুত্র ইকবল শেখ উক্ত খাস জমির ইজারা নিতে ব্যার্থ হওয়ায় পূর্ব পরিকল্পিত ভাবে হাফিজুর শেখের স্ত্রী আফরোজা বেগম,কন্যা কনা মনি(১৬) ও বোন জামাই শরিফুল ইসলাম(৩৩) কে রাস্তার মধ্যে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গিয়েছে।


ভূমিহীন হাফিজুর রহমান জানান,আমি ভূমিহীন হওয়ার কারণে সরকার বাহাদুরের কাছ থেকে জমি ইজারা নিয়ে মাছ,সবজি,ধান চাষ করে আসিতেছে। সম্প্রতি উপরক্ত ভূমিদস্যুরা সংঙ্গবদ্ধ হয়ে আমার ভোগদখলীয় সরকারী জমি জবর দখল করিবে বলে হুমকি প্রদান সহ জবর দখল করিবার চেষ্টা করে আসছিল।আমি ও আমার পরিবার নিরুপায় হয়ে গতকাল রবিবার তালা থানায় একটি সাধারণ ডায়েরী করি যাহার নং ৪৬০ তারিখ ১৩/০৯/২০। আজ সোমবার সকাল আনুমানিক ১২ টার দিকে আমার স্ত্রী,মেয়ে ও বোন জামাই মাঠ হতে বাড়ি ফেরার সময় ভূমিদস্যুরা আতংকিত ভাবে বাঁশের লাঠি,লোহার রড ও হাতুড়ি নিয়ে হামলা চালায়। এসময় আমার স্ত্রী ও মেয়ের শালীনতাহানীর চেষ্টা করে।আমার কন্যা ও বোন জামাই মারাত্নক ভাবে আহত হওয়ায় তালা হাসপাতালে ভর্তি আছে।


অভিযুক্ত আব্দুর রাজ্জাক শেখ জানান,ঐ সরকারী খাস জমি এ বছর কাওকে ইজারা প্রদান না করায় এখন জমির মালিক সরকার । সেহেতু ওই জমির পাশে আমার জমি থাকায় ভোগ দখলের অধিকার আছে। কিন্তু হাফিজুর রহমান ওই জমি জবর দখল করে রেখেছেন। এ বিষয় নিয়ে আজকে মারামারি সংঘতিত হয়েছে। আমি এবং আমার ভাই খোরশেদ তালা হাসপাতালে ভর্তি আছি।
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল জানান,বিষয়টি শুনেছি অভিযোগ পেলে তদন্ত পুর্বক আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য