বাড়িভাড়া সমস্যায় শিক্ষার্থীদের পাশে জবি প্রক্টর

  • জবি প্রতিনিধি:
  • সোমবার, ২৭ এপ্রিল ২০২০ ০৪:৪০:০০
  • কপি লিঙ্ক

দেশের একমাত্র অনাবাসিক বিশ্ববিদ্যালয় হিসেবে কোনো প্রকার আসাবিক সুবিধা না থাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী থাকেন পুরান ঢাকার বিভিন্ন এলাকায়।দেশের বিভিন্ন এলাকা থেকে আসা এসব শিক্ষার্থীরা বেশীরভাগই থাকেন মেসে অথবা কেউ কেউ বাসাভাড়া নিয়ে। 

করোনা ভাইরাসের প্রভাবে ক্রান্তিকালীন এ সময়েও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাথায় বহন করতে হচ্ছে মেস অথবা বাড়িভাড়ার এক অতিরিক্ত চাপ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে শিক্ষার্থীদের নানান ধরনের আলোচনা সমালোচনা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের নজরে আসলে তিনি একটি কমেন্টে বলেন 'কেউ ভাসা ভাড়ার জন্য চাপ দিলে বলবে পরিস্থিতি স্বাভাবিক হলে ভাড়া পরিশোধ করবে। এরপরেও যদি বেশি কিছু বলে তাহলে নিকটস্থ থানায় যোগাযোগ করবে।আমি বিষয়টি ঐ এলাকার পুলিশ প্রসাশনের সাথে কথা বলে রাখছি।' 

এ বিষয়ে প্রক্টর মোস্তফা কামাল বাংলাদেশ জমিনকে জানান, সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমি বিশ্ববিদ্যালয়ের নিকটস্থওয়ারী, বংশাল, সূত্রাপুর ও কোতোয়ালি মোট এই চারটি থানায় কথা বলে রেখেছি। কারও সমস্যা হলে সে যেন আগে থানায় ফোন করে জানায়। তারা বাড়িওয়ালাদের সাথে কথা বলবে। তারপরেও সমাধান না হলে আমি দেখব বিষয়টা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের এমন সময়োপযোগী ও শিক্ষার্থীবান্ধব উদ্যোগে শিক্ষার্থীরা নানান মাধ্যমে তাঁকে ধন্যবাদ জানান।

 

বাংলাদেশ জমিন/ সংবাদটি শেয়ার করুন

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য