ঝিনাইদহে করোনা প্রতিরোধে কাঁচা বাজারগুলো হাইস্কুল মাঠে স্থানান্তর 

  • ঝিনাইদহ প্রতিনিধি:
  • শনিবার, ১৮ এপ্রিল ২০২০ ০১:১৫:০০
  • কপি লিঙ্ক

ঝিনাইদহে করোনা প্রতিরোধে কাঁচা বাজারগুলো হাইস্কুল মাঠে স্থানান্তর করা হয়েছে। সদর উপজেলার হলিধানীর বৃহত্তর কাঁচা বাজার, হলিধানী মাধ্যমিক বিদ্যালয় মাঠে স্থানান্তর করা হয়েছে। ১৭ এপ্রিল শুক্রবার থেকে এইসব কাঁচা বাজার মাধ্যমিক বিদ্যালয় মাঠে স্থানান্তর করা হয়। 

ঝিনাইদহ উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য এবং করোনা ভাইরাস বিস্থার রোধকল্পে হলিধানী বাজার কমিটির উদ্যোগে হলিধানী বাজারের কাঁচা বাজার হলিধানী হাইস্কুল মাঠে স্থানান্তর করেছে লোকাল প্রশাসন।

পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত, সপ্তাহে দুই দিন শুক্র ও সোমবার এই বাজার স্কুল মাঠে অনুষ্ঠিত হবে বলে জানা যায। কাঁচা বাজারে গিয়ে দেখা যায, সামাজিক দূরত্ব ঠিক রেখে ব্যবসায়ীরা তাদের পণ্য সাজিয়ে বসেছেন,ক্রেতারা তাদের দূরত্ব বজায় রেখে কেনা কাটা করছেন।

কাঁচামাল ক্রয় করতে আসা বাজারের ব্যবসায়ী ইদ্রিস আলী মোল্লা ও বোরহান জানান, তারা জানান প্রশস্থ মাঠে কাঁচা বাজার আসার কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করা সম্ভব হচ্ছে।

বাজার স্থানান্তর করার বিষয়ে হাট মালিকের পক্ষথেকে জানান, দেশে করোনাভাইরাস বিস্তার লাভ করেছে, তাতে করে সামাজিক দূরত্ব বজায় রাখতে না পারলে ভাইরাস আমাদের দেশে মহামারী রূপ ধারণ করতে পারে। তাই সরকারি নির্দেশনা অনুযায়ী আমরা বাজার স্থানান্তর করেছে।

এ বিষয়ে হলিধানী দোকান মালিক সমিতির সভাপতি ইদ্রিস আলী বলেন,সরকারি নির্দেশনা অনুযায়ী সবার সম্মতি ক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 

মন্তব্য