জবির বিতর্কিত সেই শিক্ষককে অর্থ পরিচালক থেকে অব্যহতি

  • জবি প্রতিনিধি: 
  • মঙ্গলবার, ০২ জানুয়ারী ২০২৪ ০৮:০১:০০
  • কপি লিঙ্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের 'সম্মানী সিন্ডিকেট' এর অন্যতম হোতা ও আর্থিক খাতে অনিয়মের জন্য নানা সময় সংবাদের শিরোনাম হওয়া বিতর্কিত সেই শিক্ষক অধ্যাপক ড. কাজী নাসির উদ্দিনকে অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার দপ্তর সূত্রে বিষয়টি জানা গেছে। রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, ১ জানুয়ারি থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. কাজী মো. নাসির উদ্দীনকে অর্থ ও হিসাব দপ্তরের পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হলো।

এরআগে ২০১৯ সালের ২৩ জুন কাজী নাসির উদ্দিনকে অর্থ পরিচালকের হিসেবে নিয়োগ দেয়া হয়। 
 অনুসন্ধানে উঠে আসে, এ শিক্ষক হিসাব দপ্তরের পরিচালক পদে যোগদানের প্রথম ৮ দিনেই নিজ ব্যাংক একাউন্ট (নাম্বার ৩৪০২৪৭৮৮) এ বিশ্ববিদ্যালয়ের ৫৪ হাজার টাকা আত্মসাৎ করেন। অর্থ মন্ত্রণালয়ের নিয়মের ব্যতয় ঘটিয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের সকল ধরণের সম্মানী সিন্ডিকেটের মূল হোতা বনে যান। এছাড়া সাবেক ট্রেজারারের সময় বিশ্ববিদ্যালয়ের অর্থ ব্যাংকে বিনিয়োগের কমিশনের সঙ্গে যুক্ত ছিলেন। 

অর্থ পরিচালক পদে দেড় বছর আগে ২০২১ সালের ২২ জুন তার মেয়াদ শেষ হয়। তবে সাবেক ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদের প্রিয় পাত্র হওয়ায় তিনি স্বপদে বহাল ছিলেন। ওই পদে তাকে অনির্দিষ্টকালের জন্য ভারপ্রাপ্ত দায়িত্ব দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের যাবতীয় অর্থ, কোনো খাতে কত টাকা বরাদ্দ দিতে হবে, এমনকি বিশ্ববিদ্যালয়ের বাজেট ট্রেজারারের করার কথা থাকলেও নাসির উদ্দিন সাবেক ট্রেজারারের বাজেট উপস্থাপন করতেন বলে একাধিক গণমাধ্যমে প্রকাশিত হয়।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য