ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

  • অনলাইন
  • শনিবার, ০৫ নভেম্বর ২০২২ ১০:১১:০০
  • কপি লিঙ্ক

নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। সিসি ক্যামেরায় ভোটগ্রহণ পর্যবেক্ষণ করা হচ্ছে নির্বাচন ভবনে।

ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্রে মোতায়েন করা হয়েছে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের ১৬ থেকে ১৮ সদস্যের ফোর্স। ভোটের পরের দিন পর্যন্ত তারা দায়িত্ব পালন করবে।

এছাড়া পুলিশ, আনসার ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে সাতটি মোবাইল টিম ও ছয়টি স্ট্রাইকিং টিম এবং র‌্যাবের ১০টি টিম রয়েছে। এছাড়া ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন-নিশ্চিতকরণ ও সংক্ষিপ্ত বিচারকাজ সম্পন্ন করতে ১০ জন নির্বাহী হাকিম ও তিনজন বিচারিক হাকিম নিয়োজিত রয়েছেন ভোটের মাঠে।

ফরিদপুর-২ আসনের ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকা প্রতীক নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী শাহদাব আকবর ও বটগাছ প্রতীক নিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মো. জয়নুল আবেদীন বকুল মিয়া।

নাগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলা নিয়ে আসনটি গঠিত। এতে ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন ভোটার ১২৩টি ভোটকক্ষের ৮০৬টি ভোটকক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য